Monday, May 11, 2020

১২ ই মে থেকে চলবে ১৫ জোড়া বিশেষ ট্রেন





১২ ই মে থেকে চলবে ১৫ জোড়া বিশেষ ট্রেন






2020 সালের 12 ই মে থেকে প্রাথমিকভাবে 15 জোড়া ট্রেন (30 রিটার্ন ট্রাভেল) দিয়ে যাত্রী ট্রেনের ক্রম পুনরায় চালু করার পরিকল্পনা করছে ভারতীয় রেলপথ। এই ট্রেনগুলি দিল্লিগড়, আগরতলা, হাওড়া, পাটনা, বিলাসপুর, রাঁচি, ভুবনেশ্বর, সেকান্দারবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, তিরুবনন্তপুরম, মদগাঁও, মুম্বই মধ্য, আহমেদাবাদ এবং জম্মু তবির সংযোগকারী নয়াদিল্লি স্টেশন থেকে বিশেষ ট্রেন হিসাবে চালানো হবে।

এরপরে, ভারতীয় রেলপথ COVID-19 কেয়ার সেন্টারগুলিতে 20,000 কোচ সংরক্ষণ করার পরে এবং "শ্রমিক স্পেশাল" হিসাবে প্রতিদিন 300 টি ট্রেন চলাচল করতে সক্ষম পর্যাপ্ত সংখ্যক কোচ সংরক্ষণের পরে উপলব্ধ নতুন কোচগুলির ভিত্তিতে নতুন রুটে আরও বিশেষ পরিষেবা শুরু করবে বলে জানিয়েছে রেল মন্ত্রক।

এই ট্রেনগুলিতে সংরক্ষণের জন্য বুকিং 11 ই মে বেলা 4 টা থেকে শুরু হবে এবং কেবল আইআরসিটিসি ওয়েবসাইটে (https://www.irctc.co.in/) পাওয়া যাবে। রেল স্টেশনগুলিতে টিকিট বুকিং কাউন্টারগুলি বন্ধ থাকবে এবং কোনও কাউন্টার টিকিট (প্ল্যাটফর্মের টিকিট সহ) জারি করা হবে না। কেবল বৈধ কনফার্ম টিকিটযুক্ত যাত্রীদের রেলস্টেশনগুলিতে প্রবেশের অনুমতি দেওয়া হবে। যাত্রীদের জন্য  মুখের মাস্ক পরা এবং স্ক্রিনিং করা বাধ্যতামূলক হবে এবং কেবলমাত্র উপসর্গহীন যাত্রীদের ট্রেনে উঠতে দেওয়া হবে। ট্রেনের সময়সূচি সহ আরও বিশদ যথাযথভাবে পৃথকভাবে জারি করা হবে বলে জানিয়েছে রেল মন্ত্রক।




No comments:

Post a Comment

আবার‌ও গৌরবময় সাফল্য স‌ঈফের। এবার সাফল্য সর্বভারতীর পরীক্ষায়।

 আবার‌ও গৌরবময় সাফল্য স‌ঈফের। এবার সাফল্য সর্বভারতীর পরীক্ষায়। এ যেন এক অনন‍্য নজির। একের পর এক সাফল‍্য।সেটা আবার নজর কাড়া সাফল‍্য সর্বভারতী...