Sunday, April 19, 2020

স‍রকার বিনামূল‍্যে খাবার ও টাকা দিক: পি চিদম্বরম

স‍রকার বিনামূল‍্যে খাবার ও টাকা দিক:       পি চিদম্বরম


দেশে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ‍্যা। দেশজুড়ে করোনা কবলিত হটস্পট এলাকার একটি তালিকা তৈরি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। করোনার থাবা অর্থনীতিতে অব‍্যাহত। 


ঘর বন্দী দরিদ্র মানুষের অসহায় অবস্থা। বাড়ছে খাদ‍্যের হাহাকার। এই সময় সরকারকে কাঠগড়ায় দাঁড় করালেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী তথা বলিষ্ট কংগ্রেস নেতা পি চিদম্বরম। পিটিআই সূত্রে জানা যায়, চিদম্বরম অভিযোগ করেন, এমন পরিস্থিতিতে এই হৃদয়হীন সরকার কিছু করছে না। দরিদ্র রোজ আনা রোজ খাওয়া মানুষেরা কর্মহীন।তাদের কাছে যে সামান‍্য অর্থ ছিল তা ও শেষ। রান্না করা খাবার পাওয়ার জন্য মানুষ লাইনে দাঁড়িয়ে আছে। ভিন রাজ‍্যে কাজ করতে যাওয়া মানুষেরা অনাহারে দিন কাটাচ্ছে। যাদের খাদ‍্যের প্রয়োজন আছে তাদের কেন এফসিআই এর মাধ‍্যমে বিনা মূল্যে খাদ‍্যশশ‍্য দেওয়া হচ্ছে না? তিনি আরো বলেন, দেশে ৭৭ মিলিয়ন টন খাদ‍্য মজুত আছে। তবু কেন তা দেওয়া হচ্ছে না? এছাড়া এই সব মানুষের খাতায় সরাসরি টাকা দিতে হবে সরকারকে। এছাড়া পরিযায়ী কর্মীরা বিভিন্ন রাজ‍্যে আটকে আছে। কেউ কেউ অনাহারে দিন কাটাচ্ছে। অপেক্ষা করে আছে বাড়ি ফেরার জন‍্য। ফলে তারা কোথাও কোথাও আইন শৃঙ্খলা ভঙ্গ করছে। তাদের সাহায‍্যের জন‍্য সরকার যাতে যথাযথ ব্যবস্থা নেয়, তার দাবি করেন পি চিদম্বরম।

No comments:

Post a Comment

আবার‌ও গৌরবময় সাফল্য স‌ঈফের। এবার সাফল্য সর্বভারতীর পরীক্ষায়।

 আবার‌ও গৌরবময় সাফল্য স‌ঈফের। এবার সাফল্য সর্বভারতীর পরীক্ষায়। এ যেন এক অনন‍্য নজির। একের পর এক সাফল‍্য।সেটা আবার নজর কাড়া সাফল‍্য সর্বভারতী...