Friday, April 24, 2020

করোনা রোগীকে জীবানুনাশক ইনজেকশান?

করোনা রোগীকে জীবানুনাশক ইনজেকশান?




করোনার করাল থাবায় আক্রান্ত গোটা বিশ্ব। এই মারন রোগে জর্জরিত আমেরিকা।এর জন্য ট্রাম্প সাহেব চীনকে দায়ী করে বার বার আক্রমণ সানিয়েছেন।আবার চীন ও আমেরিকা কে পাল্টা আক্রমন করতে ছাড়েনি। এবার যেন চাপ নিতে পারছেন না ট্রাম্প সাহেব। ২৩ এপ্রিল বৃহস্পতিবার হোয়াইট হাউসে বক্তব‍্য রাখতে গিয়ে করোনা চিকিৎসা নিয়ে এক উদ্ভট মন্তব‍্য করে বসলেন আমেরিকার প্রেসিডেন্ট। 
তিনি বলেন করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য বিঞ্জানীরা আল্ট্রাভায়োলেট লাইট এর ব‍্যবহার বা জীবানুনাশককে ইনজেকশান দিয়ে কিছু ফল পাওয়া যায় কি না সেটার পরীক্ষা করে দেখতে পরামর্শ দেন। এই অসম্ভব রকম পরামর্শে সমালোচনার ঝড় উঠেছে বিশ্ব জুড়ে।এদিকে এই ধরনের বক্ত‍্যবে কেউ যাতে কোনোরকম ভুল পদক্ষেপ গ্রহণ না করে তার জন্য মাঠে নামতে হয় বহুল প্রচলিত ডেটল এবং লাইজলের মত জীবানুনাশক প্রস্তুতকারক কোম্পানীগুলিকে। এই ধরনের কোম্পানীগুলি বিবৃতি দিয়ে জানায়, করোনা চিকিৎসার জন্য কেউ যেন ডেটল বা লাইজল খেয়ে না ফেলে অথবা ইনজেকশান হিসাবে ব্যবহার না করে।

No comments:

Post a Comment

আবার‌ও গৌরবময় সাফল্য স‌ঈফের। এবার সাফল্য সর্বভারতীর পরীক্ষায়।

 আবার‌ও গৌরবময় সাফল্য স‌ঈফের। এবার সাফল্য সর্বভারতীর পরীক্ষায়। এ যেন এক অনন‍্য নজির। একের পর এক সাফল‍্য।সেটা আবার নজর কাড়া সাফল‍্য সর্বভারতী...