Thursday, April 23, 2020

রাজনৈতিক ভেদাভেদ করোনা যুদ্ধের গতিকে করছে শ্লথ, জানালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান

রাজনৈতিক ভেদাভেদ করোনা যুদ্ধের গতিকে করছে শ্লথ, জানালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান


করোনার করাল থাবায় আক্রান্ত গোটা বিশ্ব। এই মারন রোগে জর্জরিত আমেরিকা।এর জন্য ট্রাম্প সাহেব চীনকে দায়ী করে বার বার আক্রমণ সানিয়েছেন।আবার চীন ও আমেরিকা কে পাল্টা আক্রমন করতে ছাড়েনি। এছাড়া বিশ্ব স্বাস্থ্য সংস্থা পক্ষপাত মূলক আচরন করছে বলে অভিযোগ করেছে আমেরিকা। এই অবস্থায়, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেডরস এধানম ঘেব্রেসাস বলেন, রাজনৈতিক ভেদাভেদ করোনা যুদ্ধের গতিকে শ্লথ করে দিচ্ছে।
গত সোমবার সাধারণ মানুষকে সচেতন বার্তা দেওয়ার জন্য মিডিয়ার সামনে আসেন টেডরস। সেই সময় তিনি এ কথা বলেন। তিনি আর ও বলেন, এই সময় জাতীয় সংহতি বজায় রাখতে হবে এবং সবাই মিলে একসঙ্গে লড়াই করতে হবে এই মারণ রোগের বিরুদ্ধে।

     তিনি বলেন, এই ভাইরাস খুব বিপদজনক।এই সময় দারিদ্রতা এবং যুদ্ধ দুটোকেই জয় করতে হবে।তার জন্য ডান,বাম, মধ‍্য,যুক্তি, তর্ক সব কিছু দূরে সরিয়ে সবাই কে একসঙ্গে লড়ার আহ্বান জানান তিনি।

এদিকে করোনা নিয়ে পশ্চিমবঙ্গ রাজ‍্যে রাজনৈতিক চাপান উতোরের শেষ নেই। দলমত নির্বিশেষে এই জাতীয় বির্পজয় মোকা্বিলার কথা বাদ দিয়ে চলছে পাল্টা দোষারোপ। বিজেপি রাজ‍্যের বিরুদ্ধে তথ‍্য গোপন এর অভিযোগ এবং রেশন দুর্নীতির অভিযোগ তুলে ধরে কেন্দ্রের দারস্থ হয়েছে।আবার রাজ‍্যকে টেষ্টিং কিট,পি পি ই,মাস্ক,মেডিসিন এবং রেশন সামগ্রী ইত‍্যাদি কেন্দ‍্র ঠিকমতো সরবরাহ ক‍রছে না বলে অভিযোগ তুলে শরব হয়েছে তৃণমূল। সুযোগ বুঝে বামদল ও খোঁচা মারতে ছাড়ে না। এছাড়া ত্রাণ ও রেশন বিলি নিয়ে কোথাও কোথাও হাঙ্গামা তৈরি হচ্ছে। তার জন্য আবার কোথাও মার খাচ্ছে পুলিশ। সব মিলিয়ে রাজ‍্য জুড়ে রাজনৈতিক বিশৃঙ্খলার শেষ নেই।যে সময় সবাই একসঙ্গে মিলে কাজ করার কথা ছিল, সেই সময় এমন বিশৃঙ্খল প‍রিস্থিতি রাজ‍্যের মানুষকে অনেকটা দুশ্চিন্তায় ফেলে দিয়েছে।এই অবস্থায় করোনা পরিস্থিতি কোন দিকে মোড় নেয় তার ই দিকে তাকিয়ে আছে গোটা রাজ‍্যবাসী। 

No comments:

Post a Comment

আবার‌ও গৌরবময় সাফল্য স‌ঈফের। এবার সাফল্য সর্বভারতীর পরীক্ষায়।

 আবার‌ও গৌরবময় সাফল্য স‌ঈফের। এবার সাফল্য সর্বভারতীর পরীক্ষায়। এ যেন এক অনন‍্য নজির। একের পর এক সাফল‍্য।সেটা আবার নজর কাড়া সাফল‍্য সর্বভারতী...