Thursday, April 16, 2020


করোনায় হটস্পট চিহ্নিত রাজ‍্যের চার জেলা


          দেশজুড়ে করোনা কবলিত এলাকার একটি তালিকা তৈরি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। সেই তালিকায় জায়গা পেয়েছে এরাজ্যের ১১টি জেলা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক দেশের জেলাগুলিকে ৩টি ভাগে ভাগ করেছে। একটি হটস্পট তালিকাভুক্ত, একটি হটস্পট তালিকায় থাকা ক্লাস্টারযুক্ত এবং নন-হটস্পট তালিকাভুক্ত জেলা।
 মন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী, এই তিনটি তালিকা ভুক্ত হটস্পট জেলাগুলিতে ৩রা মে পর্যন্ত লকডাউন কার্যকর করা হবে। বাকি গ্রিন জোনে থাকা এলাকাগুলিতে ২০ এপ্রিল থেকে লকডাউন শিথিল করা হবে। কেন্দ্রের তালিকা অনুযায়ী, বাংলার ৪টি জেলা সেগুলি হল কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর ও উঃ ২৪ পরগনা হটস্পট তালিকাভুক্ত এবং ৭টি জেলা (সেই জেলাগুলি হল জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, হুগলি, নদিয়া, পশ্চিম বর্ধমান ও দক্ষিণ ২৪ পরগনা) নন-হটস্পট তালিকা ভুক্ত।

ক্লাস্টারযুক্ত হটস্পট তালিকায় বাংলার কোনও জেলা নেই। এছাড়া দেশে মোট ১২৩টি জেলা করোনা সংক্রামিত তালিকাভুক্ত। ৪৭টি জেলা ক্লাস্টারযুক্ত হটস্পট তালিকাভুক্ত রয়েছে। এই নন-হটস্পট জেলাগুলিতে সংক্রমণের সংখ্যা অনেকটাই কম। কয়েকদিনে এই সমস্ত জেলায় নতুন করে কোনও সংক্রমণের খবর পাওয়া যায়নি।

No comments:

Post a Comment

আবার‌ও গৌরবময় সাফল্য স‌ঈফের। এবার সাফল্য সর্বভারতীর পরীক্ষায়।

 আবার‌ও গৌরবময় সাফল্য স‌ঈফের। এবার সাফল্য সর্বভারতীর পরীক্ষায়। এ যেন এক অনন‍্য নজির। একের পর এক সাফল‍্য।সেটা আবার নজর কাড়া সাফল‍্য সর্বভারতী...